বৃহস্পতিবার, ২৮ অক্টোবর ২০২১, ০৮:১৪ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
গাইবান্ধায় দর্জি শিক্ষার্থীদের বিদায় সংবর্ধনা ও সেলাই সামগ্রী বিতরন স্থানীয় সম্পাদকদের সাথে প্রেসক্লাব গাইবান্ধার মতবিনিময় ক্রেতা সেজে গাজা ব্যবসায়ীকে নিজেই গ্রেফতার করলেন ডিবির ওসি ভূয়া র‌্যাব পরিচয়ে প্রতারনা, যুবক গ্রেফতার রকি হত্যা মামলার প্রধান আসামী কাঞ্চন ও সোহাগ গ্রেফতার স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন জমা দিলেন আতোয়ার রহমান জাফরুল স্মৃতি সংসদ নাইট ফুটবল টুর্নামেন্টে শিরোপা জয়ী টিম মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড বোয়ালীর জনগনের সেবক হিসেবে কাজ করতে চান জাহিদ গাইবান্ধা পানি নিস্কাশন ড্রেন ও স্লাব নির্মাণ কাজের উদ্বোধন করলেন-হুইপ মা হারালেন সাংবাদিক সম্রাট!

পবিত্র রমজান মাসেও থেমে নেই গাইবান্ধার ক্যাবল টিভির অশ্লীল বিজ্ঞাপন

নিজস্ব প্রতিবেদক / ২২৬ বার পঠিত
সময় : সোমবার, ১০ মে, ২০২১, ১২:০০ অপরাহ্ণ

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

গাইবান্ধার ক্যাবল টিভি নেটওয়ার্ক প্রতিষ্ঠানগুলো দীর্ঘদিন ধরে অশ্লীল বিজ্ঞাপন প্রচার করে আসছে। আর এসব বিজ্ঞাপনে অতিষ্ঠ হয়ে পড়েছে জেলার সকল গ্রাহকরা। অবাক করার মতো বিষয় পবিত্র রমজান মাসজুড়েও থেকে নেই তাদের এই অশ্লীল বিজ্ঞাপন।

পবিত্র রমজান মাস খুবই বরকতময় ও নাজাতের মাস। এই মাসের পবিত্রতা রক্ষা করা সকল মুমিন মুসলমানের দায়িত্ব ও কর্তব্য। আমরা জানি, ইসলামিক প্রতিটি দেশের প্রত্যেক মুসলমানের অগাধ ভালোবাসা ও ভক্তিভাব রয়েছে এই মাস ঘিরে। কিন্তু শুধুমাত্র গাইবান্ধার ক্যাবল টিভি নেটওয়ার্ক প্রতিষ্ঠানগুলোই এর ব্যতিক্রম। পবিত্র রমজান মাসেও তারা দিন-রাত বিরতিহীনভাবে তাদের নিজস্ব ক্যাবল টিভিতে অশ্লীল বিজ্ঞাপন চালিয়ে এই রমজান মাসের পবিত্রতা নষ্ট করে চলছে।

এর আগে দেশের জনপ্রিয় অনলাইন পোর্টাল ঢাকাটাইমসে ‘গাইবান্ধায় ক্যাবল নেটওয়ার্ক প্রতিষ্ঠানের অশ্লীল বিজ্ঞাপনে অতিষ্ঠ গ্রাহকরা’ ও বিডিপোষ্ট৭১ নিউজ পোর্টালে ‘যৌন উষ্ণতার অশ্লীল বিজ্ঞাপন চালাচ্ছে গাইবান্ধার একাধিক ক্যাবল নেটওয়ার্ক প্রতিষ্ঠান’ শিরোনামে একাধিক প্রতিবেদন প্রকাশের পর ক্যাবল টিভি নেটওয়ার্ক প্রতিষ্ঠানগুলো নড়েচড়ে বসলেও অজানা কারণে অশ্লীল বিজ্ঞাপনগুলো নিয়মিত প্রচার করে আসছেন তারা।

জেলা প্রশাসক ও তথ্য অফিসার পবিত্র রমজান মাসে ক্যাবল টিভিতে অশ্লীল বিজ্ঞাপন বন্ধ করার ঘোষণা দিলেও তারা তা মানছেন না। আর এসব বিজ্ঞাপনে অতিষ্ঠ জেলার গ্রাহকরা নিরুপায় হয়ে রমজান মাসে টিভি বন্ধ রেখেছেন।

গ্রাহকদের অভিযোগ, প্রশাসনের অসাধু কর্মকর্তাদের সাথে আঁতাত করে অনুমোদনহীনভাবে বছরের পর বছর ব্যবসা চালিয়ে আসছে গাইবান্ধার কেন্দ্রীয় ক্যাবল নেটওয়ার্কসহ জেলার কয়েকটি ক্যাবল নেটওয়ার্ক। প্রচারিত চ্যানেলগুলোতে প্রতিনিয়ত অশ্লীল বিজ্ঞাপন প্রচার তো হয়ই। এমনকি রমজান মাসেও তাদের অশ্লীল বিজ্ঞাপনের হিরিক যেন ইসলামের সকল পবিত্রতাকে কলঙ্কময় করেছে।

গাইবান্ধা পশ্চিমপাড়ার আব্দুস সবুর মিয়া বলেন, টিভিতে অশ্লীল বিজ্ঞাপনের কারণে টিভি অন করে কোন খবর দেখতে পারিনা। বড় দিনের রোজা রেখে সময় কাটানোর অন্যতম মাধ্যস টিভিতে ইসলামিক আলোচনা বা খবর দেখা। অথচ রোজা রেখে আমার মতো অনেকে এখন সময় কাটানোর উপায় হিসেবে বেছে নিয়েছে- আড্ডা ও খোশগল্প; যেখানে মিথ্যা ও গিবতের চর্চা হয় সবচেয়ে বেশি। যদি টিভিতে এসব অশ্লীল বিজ্ঞাপন না থাকতো তাহলে হয়তো এমনটি হতোনা।

পূর্বপাড়ার আব্দুস সাত্তার বলেন, মানুষের জাহান্নাম থেকে বাঁচার ঢাল হচ্ছে রোজা। এই রোজায় দৃষ্টি এবং কানকে অশ্লীল ও নাজায়েজ শব্দ শোনা থেকে বিরত রাখা অত্যন্ত জরুরি। রাসূল সাল্লাল্লাহু আলাইহিওয়া সাল্লাম বলেছেন, ‘দৃষ্টি শয়তানের তীরগুলোর মধ্যে একটি।’ রোজা রাখা অবস্থায় নিজের স্ত্রীর প্রতিও কামভাবে দৃষ্টি দেওয়া যেখানে নিষিদ্ধ সেখানে বাসায় ক্যাবেল টিভির চ্যানেলগুলোতে অশ্লীল বিজ্ঞাপন, সিনেমা, নাচ-গান দেখানো হচ্ছে এটা খুবই দুঃখের বিষয়। এই রোজার মাসেও আমরা উপায়হীন হয়ে সময় কাটানোর এখন বড় ‍উপায় হিসেবে এই সিনেমা, নাচ-গান আর অশ্লীল বিজ্ঞাপন দেখাকে বেছে নিয়েছি।

তিনি আরও বলেন, মূলত রোজার আত্মিক ফায়দা তো আমরা এখানেই শেষ করে দিচ্ছি। বিষয়টি এমন যে আপনি একদিকে ওষুধ খাচ্ছেন, আবার অন্যদিকে বিষপান করছেন।

তার দাবি, অতিসত্ত্বর ক্যাবল টিভির এই চ্যানেলগুলো বন্ধ করা হোক।

এদিকে ক্যাবেল টিভি প্রতিষ্ঠানের একাধিক মালিকের সাথে ফোনে যোগাযোগ করার চেষ্টা করা হলে তারা এ ব্যাপারে কোন বক্তব্য দিতে রাজি হয়নি।

গাইবান্ধা জেলা তথ্য অফিসার মাহাফুজার রহমান বলেন, ‘আমি এর আগের নিউজের সময় বলেছিলাম যে, গাইবান্ধায় এমন অবৈধ চ্যানেল থাকলে ডিসি স্যারের সাথে কথা বলে আমি মোবাইল কোর্ট পরিচালনা করবো। কিন্তু করোনার কারণে তা হয়ে ওঠেনি। তবে আমি অবশ্যই এ ব্যাপারে ব্যবস্থা নেব।’


  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসুবকে আমরা

এক ক্লিকে বিভাগের খবর